Breaking

Monday 20 May 2019

মাস্টার্স ফাইনাল পরীক্ষার রুটিন ২০১৯ প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়

মাস্টার্স ফাইনাল পরীক্ষার রুটিন

মাস্টার্স ফাইনাল পরীক্ষার রুটিন ২০১৯ প্রকাশিত হয়েছে। প্রিয় মাস্টার্স পরীক্ষার্থীগণ আপনারা কি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ২০১৬-১৭ সেশনের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন ২০১৯ খুঁজছেন? আপনারা জেনে খুশি হবেন যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি সমকাল ব্লগেও প্রকাশিত হয়েছে মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন 2019। আরও পড়ুন মাস্টার্স ফাইনাল রেজাল্ট ২০১৯

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমএ, এমএসএস, এমবিএ, এমএসসি এবং এম মিউজ বিভাগের ছাত্রদের জন্য প্রকাশিত হয়েছে মাস্টার্স ফাইনাল পরীক্ষার রুটিন 2019। লেখাটি পড়ুন এবং সহজেই ডাউনলোড করে নিন আপনার মাস্টার্স পরীক্ষার রুটিন। আরও পড়ুন মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন ২০১৯। এছাড়াও মাস্টার্স শেষ পর্ব ফরম ফিলাপ সংক্রান্ত সকল খবর পড়ুন এখানে। 

    মাস্টার্স ফাইনাল পরীক্ষার রুটিন ২০১৯ বিস্তারিত বিষয়াবলী




    আপনারা নিশ্চয়ই জানেন যদিও রুটিনটি প্রকাশিত হয়েছে ২০১৯ সালে তথাপি পরীক্ষার সেশন অনুযায়ী এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ফাইনাল পরীক্ষার রুটিন ২০১৭।

    এই মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন 2019 এমএ,এমএসএস,এমবিএ,এমএসসি এবং এম মিউজ শ্রেণীর শেষ পর্বের সকল নিয়মিত/অনিয়মিত,প্রাইভেট,গ্রেড উন্নয়ন এবং সিজিপিএ উন্নয়ন (নতুন সিলেবাস) পরীক্ষার্থীদের জন্য প্রযোজ্য।রুটিন অনুযায়ী :
    • পরীক্ষা শুরু শনিবার ২২/০৬/১৯
    • পরীক্ষা শুরু হবে প্রতিদিন দুপুর ১:৩০
    • প্রাকটিক্যাল এবং ভাইভা পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে
    • ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচি পরীক্ষার্থীদের নিজ দায়িত্বে জেনে নিতে হবে

    জাতীয় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ কোনো কারণ দর্শানো ছাড়াই যে কোনো সময় পরীক্ষার সময়সূচি পরিবর্তন করতে পারে। কাজেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ নোটিশ বোর্ড ফলো করুন।

    তবে পরীক্ষার সময়সূচির কোনো পরিবর্তন ঘটলে আমরাও তা এখানে শেয়ার করবো। এজন্য সর্বশেষ খবর জানতে সমকাল ব্লগের সাথেই থাকুন।

    মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন ২০১৯ ডাউনলোড




    মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন ২০১৯ ডাউনলোড করুন। যারা ছবি আকারে রুটিন ডাউনলোড করতে চান তাদের জন্য নিচে ছবি আকারে দেয়া হলো।
    মাস্টার্স ফাইনাল পরীক্ষার রুটিন ২০১৯
    মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন ২০১৯


    মাস্টার্স শেষ পর্ব ফরম ফিলাপ

    মাস্টার্স ফাইনাল পরীক্ষার রুটিন ২০১৯ প্রকাশিত হয়েছে মাস্টার্স শেষ পর্ব ফরম ফিলাপ শেষ হওয়ার পরেই। ছাত্ররা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়মাবলী অনুসরণ করে অনলাইনে ফরম পূরন করেছে। ছাত্ররা  www.nubd.info/mf ওয়েবসাইটে তাদের রেজিস্ট্রেশন কার্ড ব্যবহার করে মাস্টার্স শেষ পর্ব ফরম ফিলাপ করেছে।২০১৬-১৭ সেশনের মাস্টার্স শেষ পর্বের ছাত্ররা নিয়মিত ছাত্র হিসেবে ফরম পূরন করে এবং ২০১৪-১৫,২০১৫-১৬ সেশনের ছাত্ররা অনিয়মিত ছাত্র হিসেবে অথবা গ্রেড উন্নয়ন এবং সিজিপিএ উন্নয়নের জন্য ফরম পূরন করে।
    • ফরম ফিলাপ শুরু হয় ১১/০৪/১৯ তারিখে
    • ফরম ফিলাপ শেষ হয় ১২/০৫/১৯ তারিখে
    মাস্টার্স ফরম ফিলাপ
    মাস্টার্স শেষ বর্ষ ফরম ফিলাপ
    মাস্টার্স ফরম পূরন
    মাস্টার্স শেষ পর্ব ফরম পূরন





    No comments:

    Post a Comment