Breaking

Friday 12 July 2019

জেএসসি পরীক্ষার রুটিন ২০১৯ ও জেডিসি পরীক্ষার রুটিন ২০১৯ ডাউনলোড করুন

জেএসসি পরীক্ষার রুটিন

জেএসসি রুটিন ২০১৯ বা জেএসসি পরীক্ষার রুটিন ২০১৯ প্রকাশিত হয়েছে। গত ৩রা জুলাই প্রকাশিত হয়েছে jsc পরীক্ষার রুটিন ২০১৯। এবছর বেশ আগেভাগেই প্রকাশিত হলো jsc পরীক্ষার রুটিন 2019। কাজেই এবছর আগে থেকেই পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারবে জেএসসি পরীক্ষার্থীরা।

এবছর জুনিয়র স্কুল সার্টিফিকেট বা জেএসসি পরীক্ষা শুরু হবে ২রা নভেম্বর ২০১৯ তারিখে এবং পরীক্ষা শেষ হবে ১১ই নভেম্বর ২০১৯ তারিখে। মোট সাতটি বিষয়ে অনুষ্ঠিত হবে জেএসসি পরীক্ষা ২০১৯। তবে কতৃপক্ষ যে কোনো কারণবশত যে কোনো সময় এ রুটিনের আংশিক বা সম্পূর্ণ পরিবর্তন করতে পারেন। এজন্য জেএসসি পরীক্ষার রুটিন ও জেডিসি পরীক্ষার রুটিন ২০১৯ সম্পর্কে সর্বশেষ খবর জানতে নিয়মিত চোখ রাখুন সমকাল ব্লগে। আরো পড়ুন জেএসসি রেজাল্ট ২০১৯

    জেএসসি রুটিন ২০১৯ এক নজরে




    সকল সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে জেএসসি পরীক্ষা ২০১৯ শুরু হবে একযোগে একই সময়ে। এবং সকল সাধারণ শিক্ষা বোর্ডের জন্য jsc রুটিন 2019 একই। নিচে যেসকল শিক্ষা বোর্ডের পরীক্ষার্থীদের জন্য এ রুটিন প্রযোজ্য তার তালিকা দেয়া হলো।

    • ঢাকা বোর্ড
    • রাজশাহী বোর্ড
    • কুমিল্লা বোর্ড
    • চট্রগ্রাম বোর্ড
    • যশোর বোর্ড
    • দিনাজপুর বোর্ড
    • সিলেট বোর্ড
    • বরিশাল বোর্ড

    পরীক্ষার নাম জেএসসি (জুনিয়র স্কুল সার্টিফিকেট)
    পরীক্ষা শুরু ২রা নভেম্বর
    পরীক্ষা শেষ ১১ই নভেম্বর
    পরীক্ষা শুরুর সময় সকাল ১০ টা
    মোট পরীক্ষা ৭ টি

    জেএসসি পরীক্ষার রুটিন ২০১৯ ডাউনলোড




    যারা জেএসসি পরীক্ষার রুটিন ২০১৯ ডাউনলোড করতে চান তারা খুব সহজেই এখান থেকে তা ডাউনলোড করে নিতে পারেন। ছবি আকারে জেএসসি রুটিন ২০১৯ নিচে দেয়া হয়েছে।

    জেএসসি পরীক্ষার রুটিন ২০১৯

    জেডিসি পরীক্ষার রুটিন ২০১৯




    জেডিসি পরীক্ষার রুটিন ২০১৯ প্রকাশ হওয়া মাত্রই তা আমাদের পাঠকদের জন্য এখানে প্রকাশিত হবে। এজন্য মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনস্ত জেডিসি পরীক্ষার্থীদের ধৈর্য্যসহকারে অপেক্ষা করার জন্য অনুরোধ করা হলো। জেডিসি পরীক্ষার রুটিন 2019 সর্বপ্রথম প্রকাশিত হয় মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে।

    জেডিসি রেজিস্ট্রেশন ২০১৯

    জেডিসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড বিতরণ সংক্রান্ত একটি অফিস আদেশ প্রকাশিত হয়েছে। এতে ০৭/০৭/১৯ থেকে ২৯/০৮/১৯ তারিখের মধ্যে জেডিসি পরীক্ষা ২০১৯ এর রেজিস্ট্রেশন কার্ড মাদ্রাসা বোর্ড এবং এর আঞ্চলিক অফিসসমূহ থেকে বিতরণ করা হবে বলে জানানো হয়েছে। সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের কতৃপক্ষকে উক্ত সময়ের মধ্যেই স্ব স্ব প্রতিষ্ঠানের জেডিসি পরীক্ষা ২০১৯ এর রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করার জন্য বলা হয়েছে।
    জেডিসি রেজিস্ট্রেশন ২০১৯




    2 comments:

    1. আমাজন এফিলিয়েট মার্কেটিং টিউটোরিয়াল ২য় পর্ব পর্যন্ত পড়লাম। খুবই ভালো লেখা। পরবর্তি পর্ব কি আমরা পাবো?

      ReplyDelete
      Replies
      1. আশা করি পাবেন ইনশাআল্লাহ। এবং আগের পর্বগুলোও আরো আপডেট করা হবে।

        Delete