Breaking

Wednesday 30 June 2021

মাকে জন্মদিনের শুভেচ্ছা | শুভ জন্মদিন মা

মাকে জন্মদিনের শুভেচ্ছা


মায়ের জন্মদিনে শুভেচ্ছা অথবা মাকে জন্মদিনে শুভেচ্ছা জানাতে কার না ভালো লাগে। 

মা কথাটি এতটাই মধুর যে মা ডাকলে প্রান জুড়িয়ে যায়। প্রতিটি মানু‌ষের জীবনে সবচেয়ে প্রিয় এবং আপন ব্যাক্তি হলো তার মা। আর এই স্পেশাল মানুষটির জন্মদিন একটু স্পেশাল না হলে কেমনে হয়। আজ আমি এই পোস্টটি সেই প্রিয় মানুষটির জন্য লিখেছি। আমরা অনেকেই মাকে জন্মদিনে শুভেচ্ছা জানাতে ইতস্তত হই। কিন্তু আমি মনে করি মাকেই সবার আগে জন্মদিনের শুভেচ্ছা জানানো উচিত। কারণ মায়ের সাথেই সন্তানদের সবচেয়ে সুন্দর পবিত্র এবং নিঃস্বার্থ সম্পর্ক। 

মা ও সন্তানদের মিষ্টি সম্পর্ককে আরেকটু মিষ্টি করতে আমার আজকের এই আয়োজন। মাকে জন্মদিনের শুভেচ্ছা। পৃথিবীর প্রত্যেক মা হাজার বছর বেচে থাকুক এই কামনা দিয়েই শুরু করছি। প্রিয় পাঠকগন নিচের উইশ গুলো পছন্দ হলে অবশ্যই নিজের মাকে শেয়ার করবেন এবং অবশ্যই নিজেদের মতামত জানিয়ে আরো ভালো লিখতে উৎসাহ দেবেন। সমকাল ব্লগের সাথেই থাকুন।



    শুভ জন্মদিন মা




    শুভ জন্মাদিন মা

    তোমার জন্যই এই সুন্দর পৃথিবীতে

    আমি বেচে আছি।

    অনেক অনেক ভালোবাসি তোমায়।


    আজ তোমার জীবনে স্পেশাল
    একটি দিন।
    আজকের দিনে আমি আর বাবা
    তোমাকে সকল কাজ থেকে
    ছুটি দিলাম।
    খুব খুব ইনজয় করো
    শুভ জন্মদিন প্রিয় মা।

    মাগো আজকের এই শুভদিনে 
    তোমাকে অনেক অনেক শ্রদ্ধা ও
    সম্মান জানাই।
    তুমি ভালো থাকলে আমরা
    ভালো থাকি।
    শুভ জন্মদিন মা।


    প্রিয় মা,আজ তোমাকে সবচেয়ে সুন্দর শুভেচ্ছা আমি জানাতে চাই।কারণ আমি তোমার সবচেয়ে প্রিয় সন্তান। খুব খুশি থাকো।শুভ জন্মদিন মা।

    পৃথিবীর সবচেয়ে সুন্দরতম মাকে
     আমি জন্মদিনের শুভকামনা জানাচ্ছি।
    তুমি আমার অন্ধকারে আলোর দিশা।
    সবসময় আমাকে আগলে রাখার জন্য
    ধন্যবাদ মা।


    আমার কাছে আমার মা পৃথিবীর সবচেয়ে
    শক্তিশালী, সাহসী ও বুদ্ধিমতি মহিলা।
    শুভ জন্মদিন আমার আদর্শ। 

    আমি তোমাকে ছাড়া এক মুহুর্ত
    কল্পনা করতে পারিনা।
    তোমাকে ছেড়ে থাকার কষ্ট
    যেনো কোনোদিন পেতে না হয়।
    শুভ জন্মদিন পৃথিবীর সবচেয়ে
    সেরা মা।

    তোমাকে  জড়িয়ে ধরে অনেক
    অনেক আদর দিলাম আম্মু।
    তুমি আমার পৃথিবী।
    তুমি আমার সুখ।
    ভালোবাসি অনেক অনেক।
    শুভ জন্মদিন। 

    বছর ঘুরে আবার সেই দিন আসলো।
    যেইদিন আমার প্রিয় মা এই
    পৃথিবীতে এসেছে।
    তোমার জন্মদিন কাটুক অনেক
    অনেক আনন্দে।
    শুভ জন্মদিন প্রিয় মা।


    মা ডেকে যে সুখ পাই।
    অন্য কিছুতে এই সুখ
    পাই না।জীবনের প্রতিটি দিন
    এই ডাক চাই।সারাজীবন
    আমার পাশে থেকো মা।
    শুভ জন্মদিন। 



    মা তুমিই পারো দিতে আমাকে
    নিঃস্বার্থ ভালোবাসা।
    আমার দেওয়া হাজার কষ্ট হাসি
    মুখে মেনে নিতে পারো।
    আজকের এই শুভদিনে অনেক 
    অনেক ভালো থাকো।
    শুভ হোক তোমার জন্মদিন।


    মাকে জন্মদিনের শুভেচ্ছা


    শুভ জন্মদিন মা

    💛শুভ জন্মদিন মা।
    জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা
    গ্রহণ করো। তোমার প্রতি অনেক অনেক ভালোবাসা।

    💛শুভ জন্মদিন আমার মা। এই পৃথিবীতে 
    তুমিই সবচেয়ে সেরা এবং সুন্দর মা।

    💛পৃথিবীর কাছে তুমি শুধুই একজন মানুষ।কিন্তু আমরা কাছে তুমিই আমার পৃথিবী। তোমাকে ছাড়া আমার পৃথিবী শূন্য। শুভ জন্মদিন প্রিয় মা।

    💛আমার মা পৃথিবীর শ্রেষ্ঠতম মা। জানি প্রতি বছর তোমার বয়স বাড়ছে কিন্তু তুমি আমার কাছে সবসময়ই চিরতরুণ। শুভ জন্মদিন মা।

    💛ভালোবাসার আরেক নাম মা।সুখের আরেক নাম মা।আনন্দের আরেক নাম মা।শুভ জন্মদিন মা।

     

    💛ছোট্ট একটা বিন্দু থেকে আজ আমি পরিপূর্ণ একজন মানুষ শুধু তোমার হাজার কষ্ট ও ত্যাগের বিনিময়ে।পৃথিবীর প্রতিটা মা ভালো থাকুক। শুভ জন্মদিন মা।

    💛 তুমিই আমার স্বপ্ন পূরনের কারিগর প্রিয় মা।তোমার জন্য অনেক ভালোবাসা ও আদর। শুভ জন্মদিন মা।

    💛তোমার ভালোবাসা আদরে আমি পূর্ণ। তোমাকে ছাড়া অসম্পূর্ণ। ভালো থাকো সবসময় মা। শুভ জন্মদিন।

    💛একজন মহিলার কারণে আমার সকল স্বপ্ন ও আকাঙ্ক্ষা শুলো পূর্ণ হয়েছিল। সে হলো আমার জন্মদাত্রী মা। একবছরের জন্মদিন অনেক অনেক আনন্দে কাটুক তোমার মা।

    💛আজকের দিনে তুমি আমার অনেক অনেক ভালোবাসা ও আদর প্রাপ্য। তোমাকে খুব ভালোবাসি মা।শুভ জন্মদিন।

    💛আরেকজনের সুখের জন্য নিজের সর্বস্ব ত্যাগ করার নামই মা। তোমার কাছে আমার সুখ সবার আগে।শুভ জন্মদিন মা।



    মাকে নিয়ে জন্মদিনের স্ট্যাটাস  




    💛মা তুমি কি জানো তুমি কেবলই সবকিছু পারো না,তুমি দেখতে ও অনেক অনেক সুন্দর। তুমি আমার সুপার মা।শুভ জন্মদিন মা।

    💛আজকের এই স্পেশাল দিনে স্পেশাল শুভেচ্ছা জানাচ্ছি একজন স্পেশাল মানুষকে।
    সেই স্পেশাল মানুষ আমার প্রিয় আম্মু। শুভ জন্মদিন আম্মু।

    💛মা আজ তোমার জন্মদিন। এই দিন আমার কাছে খুবই স্পেশাল।তাই এই দিন খুবই স্পেশালভাবে উৎযাপন করি।তোমাকে মা হিসাবে পেয়ে আমি নিজেকে খুবই ভাগ্যবান মনে করছি।

    💛তুমি সর্বদা আমার কাছে বিশেষ একজন মানুষ। আজকের এই দিনে তুমি আমার কাছে আরো অনেক অনেক বিশেষ।শুভ জন্মদিন প্রিয় মা।

    💛জীবনের সবকিছুই তোমার কাছ থেকেই আমি শিখছি।তুমিই আমাকে গড়ার কারিগর। অনেক ভালো থাকো তুমি। শুভ জন্মদিন মা।

    💛মা তুমি বিশ্বের সবচেয়ে সুন্দরী, করুণাময়ী এবং দুর্দান্ত মহিলা। বাবা তোমার  সাথে দেখা করে ধন্য হয়েছে এবং আমি তোমার সন্তান হিসাবে নিজেকে ভাগ্যবান মনে করি এমন কোনও দিন যায় না যে তুমি আমাদের জন্য যা করেছো তার প্রসংশা করি না। শুভ জন্মদিন প্রিয় মা।

    💛যে মানুষটি আমার সমস্ত সপ্ন ও আকাঙ্ক্ষাগুলো পূরন করতে দিনরাত পরিশ্রম করছে সে আমার প্রিয় মা।
    শুভ জন্মদিন আমার প্রিয়তম মা,তোমার জন্মদিন আনন্দে ভরা হোক।

    💛আজ তোমার জন্মদিন প্রিয় মা। আজ তোমাকে অনেক অনেক আদর ও ভালোবাসা দিতে চাই আমার প্রেমময় মা। শুভ জন্মদিন মা।

    💛অন্যের জন্য সবকিছু ত্যাগ করা যেটি সবার দ্বারা সম্ভব না।এর জন্য বিশেষ ভালোবাসা দরকার। আর এর নামই মায়ের ভালোবাসা। শুভ জন্মদিন মা।

    💛আমার জন্য এতো কষ্ট ত্যাগ করার জন্য ধন্যবাদ মা।শুধু আমার সুখের জন্য তোমার এতো পরিশ্রম। আজ তোমাকে একটু ভালো রাখতে চাই।শুভ জন্মদিন মা।

    💛আমার মা এমন একজন মানুষ যাকে সবাই পছন্দ করে সবাই ভালোবাসে। মা তুমি দৃঢ়,সুন্দর, সাহসী এবং জ্ঞানী। অনেক অনেক শুভ হোক মা তোমার জন্মদিন।

    জন্মদিনের শুভেচ্ছা মা


    মাকে নিয়ে জন্মদিনের স্ট্যাটাস

    🥞প্রিয় মা আজকের এই
    শুভ দিনে আমার অনেক অনেক 
    ভালোবাসা ও শ্রদ্ধা মিশানো 
    শুভেচ্ছা গ্রহণ করো।
    শুভ জন্মদিন মা।

    🥞যতো বেশি তোমার জন্মদিন হচ্ছে
    তুমি তত আরো সুন্দর হয়ে যাচ্ছো।
    শুভ জন্মদিন পৃথিবীর সবচেয়ে
    সুন্দর মা।

    🥞আমার শ্রেষ্ঠতম মা।
    আমার পরামর্শদাতা মা।
    আমাকে তৈরি করা মা।
    সৃষ্টিকর্তা তোমার অনেক
    অনেক ভালো করুক।
    শুভ জন্মদিন প্রিয় মা।


    🥞প্রিয় মা তোমাকে একটি স্নিগ্ধ দিন
    এবং আনন্দভরা বছরের শুভেচ্ছা জানাই।
    শুভ জন্মদিন মা।

    🥞প্রিয় মা আজ তোমার জন্মদিন।
    আজকের এই দিন বিশেষ করার
    জন্য আমি সর্বাত্মক চেষ্টা করেছি।
    খুব আনন্দ করো মা।
    অনেক অনেক শুভ হোক
    তোমার জন্মদিন। 

    🥞প্রিয় মা তোমার মধ্যে একজন 
    হাসিখুশি ও প্রফুল্ল মানুষ আছে। 
    তোমার এই গুন আমাকে প্রশংসিত করি।সারাজীবন এরকমই থাকো।
    শুভ জন্মদিন আমার আইডল।

    🥞প্রতিটি জন্মদিনে এক বছর 
    করে তোমার বয়স বাড়ছে,
    কিন্তু  আমার কাছে তুমি 
    চিরদিনই পৃথিবীর সবচেয়ে 
    সুন্দর মায়াবী আমার প্রিয় মা।
    আজকের দিন অনেক শুভ হোক। 
    শুভ জন্মদিন মা।
     
    🥞তোমার জন্মদিনে অনেক অনেক 
    শুভকামনা ও ভালোবাসা দিলাম মা। 
    তুমি সর্বদা আমার চিন্তায় এবং 
    আমার মনে বিরাজমান। 
    শুভ জন্মদিন পৃথিবীর শ্রেষ্ঠ মা।

    🥞সৃষ্টিকর্তার দেওয়া সবচেয়ে 
    বড় উপহার আমার কাছে 
    আমার মা।যার কাছে আমার 
    প্রতিটা নিঃশ্বাস ঋণী। 
    শুভ জন্মদিন মামনি।

    মায়ের জন্মদিনে শুভেচ্ছা বার্তা


    জন্মদিনের শুভেচ্ছা মা


    🌺মা তুমি আমার জীবনের
    প্রথম বন্ধু।
    তুমি আমার জীবনের
    সেরা বন্ধু।
    তুমি আমার জীবনের
    চিরকালের বন্ধু।
    তোমাকে ছাড়া আমি অসহায়।
    সারাক্ষণ আমায়
    আগলে রেখো।
    শুভ জন্মদিদ প্রিয় মা

    🌺তোমার শীতল ছায়া আমাকে
    ভালো রাখে।
    তোমার যত্ন আমাকে সুস্থ রাখে।
    তোমার ভালোবাসা
    আমাকে বাচিয়ে রাখে।
    শুভ জন্মদিন আমার পৃথিবী
    আমার মা।

    🌺যদিও আমি বড় হচ্ছি
    তাও এখন তোমাকে
    আরো বেশি প্রয়োজন মা।
    তোমায় জড়িয়ে থাকার
    সুখ পৃথিবীর আর কোথাও নেই।
    শুভ জন্মদিন প্রিয় মা

    🌺তুমি আমার আলো।
    তুমি আমার পথনির্দেশক।
    তুমি আমার বিপর্যয়ের সময়গুলোর
    নেতৃত্ব দানকারী।
    তোমার কারনেই ভালো থাকি।
    শুভ জন্মদিন মা

    🌺আমার জীবনকে সবসময়
    সুন্দর ও আনন্দদায়ক
    করার জন্য তোমাকে
    অনেক অনেক ধন্যবাদ মা।
    আজকের এই শুভদিনে
    তোমার জন্য অনেক অনেক
    শুভকামনা রইলো। 

    মায়ের জন্মদিনে শুভেচ্ছা কবিতা 




    ☘মাগো দিয়েছো এই জীবন
    পাশে থেকো সারাক্ষণ
    তোমার জীবনে ফিরে 
    আসুক বারবার আজকের দিন।
    অনেক অনেক ভালোবাসা
    দিয়ে মা জানাই শুভ জন্মদিন। 

    ☘আজকের দিনে এই পৃথিবীতে 
    এসেছো তুমি।
    আর তোমার কোলে জন্ম নিয়েছি
    এই আমি।
    তুমি মা তুমি জননী
    তুমি আমার ধরণী
    শুভ জন্মদিন প্রিয় মা 

    ☘তোমার গাঁয়ের মিষ্টি ঘ্রাণ
    পেলে জুড়ায় এই প্রান।
    তুমি আমার মিষ্টি মা
    তুমি আমার সোনা মা
    শুভ জন্মদিন আমমমমমম্মু

    ☘আজ এই শুভ দিনে তোমার আগমেন
    আকাশে বাতাসে তাই সুখের খেলা।
    তোমার মতো মা পেয়ে জীবনে আমার
    এতো সুখের মেলা।
    শুভ জন্মদিন মা।

    ☘মাগো তোমার কোলে জন্ম আমার।
    তোমার জন্যই বাচি।
    তোমার মতো আপন নেইতো আর
    আমার কাছাকাছি।
    শুভ জন্মদিন মামনি।





    মাকে নিয়ে জন্মদিনের কবিতা


    মায়ের জন্মদিনে শুভেচ্ছা বার্তা

    ☘তুমি আমার পথের দিশা
    তুমি অন্ধকারে আলো
    তোমার ছোঁয়ায় কাটে আমার
    মনের সকল কালো।
    শুভ জন্মদিন প্রিয় মা।

    ☘মা ডেকে কতো যে শান্তি
    মায়ের ছায়ায় দুর হয় সব ক্লান্তি।
    মা আমার ভালোবাসা
    মা আমার সুখের বাসা।
    শুভ জন্মদিন মা।

    ☘মাগো তুমি আমার কত যে আপন
    জানে শুধু আমার এই মন।
    তোমায় ছাড়া এক মুহুর্ত
    থাকা অসম্ভব।
    মাকে হাজার বছর বাচিয়ে রেখো
    হে আমার রব।
    শুভ তোমার জন্মদিন প্রিয় মা।

    ☘আজ চারিদিকের এত মধুর 
    বাতাস বইছে।
    আজ পাখিরা মনের সুখে
    মিষ্টি সুরে গান গাইছে।
    ওরা জানে আজ কতটা বিশেষ দিন।
    আজ আমার মায়ের শুভ জন্মদিন।

    ☘তোমার ভালোবাসায় জীবন
    আমার ধন্য।
    তোমার আদরে জীবন
    আমার পরিপূর্ণ।
    তোমায় ছাড়া জীবন হয়ে
    যাবে শুন্য।
    সারাজীবন পাশে থেকো মা
    শুভ জন্মদিন


    ☘মাগো তোমার মুখের হাসি
    আমি বড় ভালোবাসি।
    মাগো তোমার মলিন মুখ
    দেখলে মিথ্যে হয় সকল সুখ।
    মাগো তোমার আদর ভালোবাসা
    সারাক্ষণ যেনো পাই এটাই করি আশা।
    শুভ জন্মদিন মা।

    ☘আমার মায়ের মুখের হাসিতে 
    মনি মুক্ত ঝরে।
    আমার মায়ের মধুর কথায় 
    পরান যায় যে ভরে।
    অনেক অনেক কৃতজ্ঞতা  হে
    সৃষ্টিকর্তা ।
    বিশ্বের সবচেয়ে ভালো মা
    আমায় দেওয়ার জন্য।
    শুভ জন্মদিন মা।

    ☘পৃথিবীর সবচেয়ে মধুর ভালোবাসা
    আছে আমার মায়ের কাছে।
    নেই কোনো স্বার্থ এই 
    ভালোবাসার পিচে।
    মাগো তুমি জগৎ 
    তুমিই আমার সব।
    ভালো রেখো সমসময় 
    মাকে হে আমার রব।
    শুভ জন্মদিন  মা।

    No comments:

    Post a Comment