Breaking

Thursday 15 July 2021

এনটিআরসিএ এর নতুন খবর ২০২১ | আবারও বেসরকারি শিক্ষক নিয়োগ শুরু

এনটিআরসিএ এর নতুন খবর


এনটিআরসিএ এর নতুন খবর ২০২১ হলো আবারো প্রকাশিত হয়েছে নিবন্ধনকারীদের বহু আকাঙ্খিত এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি ২০২১। এতে নতুন করে আবারও নিবন্ধনকৃতরা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ প্রাপ্ত হবেন। 30/03/2021 তারিখে প্রকাশিত হয়েছে ৩য় বেসরকারি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি। আরো বিস্তারিত জানতে NTRCA সংক্রান্ত আমাদের সবগুলো পোস্ট পড়ুন।

এনটিআরসিএ নতুন খবর ২০২১(রেজাল্ট প্রকাশ) 




অনেক অপেক্ষা আর জল্পনা কল্পনা পরে অবশেষে এনটিআরসি এর ৩য় গণবিজ্ঞপ্তির রেজাল্ট প্রকাশিত হল। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ বা এনটিআরসি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান গুলোর প্রায় ৪০ হাজার শূন্যপদে নিয়োগের ফলাফলের তালিকা প্রকাশ করেছে। আজ রাত ৮টা ২০ মিনিটে এই ফলাফল প্রকাশ করা হয়। 

এনটিআরসি রেজাল্ট প্রকাশের নোটিশ

এনটিআরসিএ নতুন খবর ২০২১



এনটিআরসি ৩য় গণবিজ্ঞপ্তির রেজাল্ট দেখতে নিচের ওয়েবসাইটে প্রবেশ করুন  এবং নির্ধারিত নিয়মে নিজের রেজাল্ট দেখুন।


এছাড়াও নিয়োগপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানে মোবাইলে এসএমএস ও ই-মেইল পাঠিয়ে নির্বাচিত প্রার্থীকে নিয়োগ দিতে বলা হবে এবং নিয়োগপ্রাপ্ত দের মোবাইলে ও এসএমএস পাঠানো হবে। 


আগের খবর পড়ুন



ntrca দ্বারা ৫৪ হাজার পদে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় এখন আর কোনো বাঁধা নেই জানিয়েছে এনটিআরসিএ কর্তৃপক্ষ। ৩০ তারিখে দেওয়া আদালতের রায়ের মাধ্যমে কিছুদিন আগে দেওয়া আদালতের স্থগিতাদেশ আর কার্যকর নেই। এখন এনটিআরসিএ তার নিয়োগ কার্যক্রম যথাযথভাবে পরিচালনা করতে পারবে।

তবে আদালতের এই রায়ে কিছু বিষয় উল্লেখ করা হয়েছে। যা হলো আদালত অবমাননার জন্য  রিটকারী প্রায় দুই হাজার পাঁচশো জনকে সংশ্লিষ্ট পদে ৪ সপ্তাহের মধ্যে নিয়োগ প্রদান করার সুপারিশ করা হয়েছে। এই রিটকারী আড়াই হাজার জন হলো  ১ থেকে ১২তম নিবন্ধন সনদপ্রাপ্ত।

এর আগে এই আড়াই হাজার প্রার্থীর আদালত অবমাননার রিট করায়  হাইকোর্ট এনটিআরসিএ কর্তৃক পরিচািলতি বেসরকারি শিক্ষক নিয়োগের ৩য় গণবিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করে রাখে।

উল্লেখ্য বিষয় হলো আগামী চার সপ্তাহের মধ্যে ৩য় গণবিজ্ঞপ্তির রেজাল্ট প্রকাশ করা হবে। 

এনটিআরসিএ এর পুরোনো  খবর ২০২১



করোনা মহামারীর কারণে দেশব্যাপী অন্যান্য কার্যক্রমের মত এনটিআরসিএ এর সকল কার্যক্রমও বন্ধ হয়ে যায়। ফলে দীর্ঘদিন ধরে NTRCA এর কোনো নতুন কার্যক্রম পরিলক্ষিত হয়নি।

তবে আশার কথা হলো প্রতিষ্ঠানটির কার্যক্রম পুনরায় শুরু হয়েছে। সম্প্রতি ১৬ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল ২০২১ প্রকাশিত হয়েছে।

এদিকে নতুন করে শিক্ষক নিয়োগের কার্যক্রম চলছে যা শুরু হয়েছিলো অনেক আগেই। সারাদেশের সকল এমপিও ভুক্ত স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকদের শুন্য পদের তালিকা সংগ্রহ করা হয়েছে ইতোমধ্যেই। 


জানা গেছে সারাদেশে প্রায় ৮০ হাজার শিক্ষকের শুন্য পদ রয়েছে। তবে মামলা জটিলতার কারনে এসব পদে নিয়োগের জন্য গনবিজ্ঞপ্তি প্রকাশ করতে পারছে না এনটিআরসিএ।

তবে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট বিভাগে শিক্ষক নিয়োগের নির্দেশনা চেয়ে আপিল করেছে এনটিআরসিএ। কোর্ট থেকে নির্দেশনা পেলেই প্রকাশ করা হবে এন টি আর সি এ গণবিজ্ঞপ্তি ২০২১।

এদিকে এনটিআরসিএ চেয়ারম্যান পুনরায় পরিবর্তন করা হয়েছে। মোঃ আশরাফ উদ্দিনকে এনটিআরসিএ 'র চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

বর্তমানে এনটিআরসিএ অফিসিয়াল ওয়েবসাইটে চেয়ারম্যান হিসেবে মোঃ আশরাফ উদ্দিনের নাম ও ছবি রয়েছে।

যে নিয়োগের কথা বলা হলো তা ১ম থেকে ১৫তম নিবন্ধনকারীদের জন্য নাকি ১ম থেকে ১৬তম নিবন্ধনকারীদের জন্য প্রযোজ্য হবে তা এখনো বলা যাচ্ছে না। ১৬ তম শিক্ষক নিবন্ধনের প্রার্থীদের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হলেও ভাইভা এখনো চলমান রয়েছে।




এছাড়াও আরো বেশকিছু Ntrca সর্বশেষ সংবাদ রয়েছে। সম্ভবত নতুন গণবিজ্ঞপ্তি প্রকাশিত হবে ২০২০১ সালের এপ্রিলে। দ্রুত শিক্ষক নিয়োগের লক্ষেই কাজ করে যাচ্ছে NTRCA। আরো জানা গেছে বর্তমানে শুন্যপদ রয়েছে ৮০,০০০। শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের ই রেজিস্ট্রেশন শেষ। ই রেজিস্ট্রেশন সম্পন্ন হওয়ার পরে শুন্য পদের জন্য ই রিকুইজিশনের কাজও শেষ হয়েছে।

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় মেধাতালিকার ভিত্তিতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ দিয়ে থাকে NTRCA। NTRCA এর সকল কার্যক্রম যেনো নিবন্ধনকারীদের জন্য ইতিবাচক হয়  সেই আশা করছেন সকল নিবন্ধনকারী।

10 comments:

  1. নিবন্ধন পরীক্ষা বন্ধ করে বেসরকারী শিক্ষক নিয়োগে যাদের নিবন্ধন আছে এবং বয়স ৩৫ এর কম তাদের মধ্যে থেকে ৫০% এবং পি এস সি পরীক্ষার আদলে পরীক্ষা নিয়ে তাদের মধ্যে ৫০% নিয়োগ দেওয়া উচিত।

    ReplyDelete
    Replies
    1. আপনার মতামত প্রকাশের জন্য ধন্যবাদ।

      Delete
  2. Please don't spam and don't discuss unrelated subjects.

    ReplyDelete
  3. কোথায় যাইরে ভাই 10তম নিবন্ধন নিয়োগ আজো হয় নাই জীবন আর চলে না এর চেয়ে মৃত্যু ভাল ।কে শুনবে আমার কথা

    ReplyDelete
    Replies
    1. ধৈর্য্য ধরুন ইনশাআল্লাহ সব সমস্যার সমাধান হবে একদিন

      Delete
  4. কম্পিউটার শিক্ষা বিষয়ে যারা ২০১৯ সালে সুপারিশ প্রাপ্ত হয়েছে তাদের MPO হবে?

    ReplyDelete
  5. ৩য় গনবিজ্ঞপ্তি কবে দিবে????

    ReplyDelete
  6. ভৌত বিজ্ঞান প্রার্থীরা কি মাদ্রাসায় আবেদন করতে পারবে।

    ReplyDelete
  7. ১২ তারিখ এ বৈঠক হওয়ার কথা ছিল সেটা কি হয়েছে।

    ReplyDelete